শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

অভ্যন্তরীণ রুটে আজ থেকে ফ্লাইট চলাচল শুরু

রিপোটারের নাম / ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ জুন, ২০২০

আজ থেকে দেশের অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু হয়েছে। তবে রাজধানী থেকে তিনটি অভ্যন্তরীণ রুটে প্রতিদিন 24 টি ফ্লাইট ছেড়ে যাওয়া ও ফিরে আসার কথা থাকলেও যাত্রীর অভাবে ঢাকা থেকে চট্টগ্রামে বাংলাদেশ বিমানের দুটি, ইউএস বাংলার একটি এবং ঢাকা থেকে সিলেটে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

শরীরের তাপমাত্রা বৃদ্ধি থাকায় বেশ কয়েকজন যাত্রী কে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। বর্তমান মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বিগত দুই মাসেরও বেশি সময় ধরে বিমান চলাচল বন্ধ ছিল।

বাংলাদেশে অভ্যন্তরীণ বিমান চলাচলে প্রতিদিন ২৪টি ফ্লাইট পরিচালনা করার কথা রয়েছে। কিন্তু যাত্রীর অভাবে বেশকিছু ফ্লাইট সিডিউল স্থগিত করা হয়েছে।

আন্তর্জাতিক রুটে বিমান চলাচলের উপর স্থগিতাদেশ ১৫ জুন পর্যন্ত বলবত থাকবে। ১৫ জুনের পর যশোর ও রাজশাহীসহ দেশের অভ্যন্তরীণ ৭টি রুটের সবগুলো পুনরায় চালু করার বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

কাব এর নির্দেশনা অনুযায়ী, সকল বিমান কোম্পানিগুলোকে প্রতিটি ফ্লাইটে একই পরিবারের না হলে দুজন যাত্রীর মধ্যে অন্তত একটি সিট ফাঁকা নিশ্চিত করতে হবে। আর এই জন্য অন্তত ৩০ শতাংশ আসন ফাঁকা রাখতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, কেবিন ক্রুদের এন৯৫ অথবা সমমানের সুরক্ষা বিশিষ্ট মাস্ক, গগলস, ডিসপোজেবল রাবার গ্লাভস পড়তে হবে এবং প্রতি 4 ঘন্টা পর পর মাস্ক পাল্টাতে হবে। ক্রুরা যাত্রীদের সংস্পর্শ এড়িয়ে চলবেন। ক্রুরা শুধুমাত্র প্রয়োজনীয় সেবা প্রদান করবেন। যাত্রীরা সামাজিক দূরত্ মেনে চেক-ইন কাউন্টারের সামনে লাইনে দাঁড়াবেন। বিমানে উঠানোর আগে তাদের দেহের তাপমাত্রা পরীক্ষা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ