শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ১৩ লাখ ১০ হাজার ছাড়িয়েছে

রিপোটারের নাম / ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে ১৩ লাখ ১০ হাজার ছাড়াল। আর শনাক্তের সংখ্যা ৫ কোটি ৩৮ লাখ ছাড়িয়ে গেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৩৮ লাখ ৫২ হাজার ৫৩৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩ লাখ ১০ হাজার ৪৩৩ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৭৯৫ জন।এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে আজ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখ ৯১ হাজার ৭ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৫৭৮ জনের।যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় রয়েছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৪৮ হাজার ৯৫৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬৫৮ জনের। 

অন্যদিকে শনাক্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৭৩ হাজার ৪৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৯ হাজার ১৮৮ জনের।মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১১ নম্বরে। মেক্সিকোতে আজ সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩ হাজার ২৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ হাজার ২৫৯ জনের।যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় পঞ্চম স্থানে রয়েছে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৪৭ হাজার ৯০৭ জন এবং মৃত্যু হয়েছে ৫১ হাজার ৮৫৮ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ