1. admin@noakhalinews24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভারতের সঙ্গে যৌথভাবে ২০৩১ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে বাংলাদেশ

ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতলেন মেসি

  • রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৩০৩ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক , দি বাংলা খবর::

ক্লাব ফুটবলে কি পাননি লিওনেল মেসি। বার্সেলোনার জার্সিতে একের পর এক শিরোপা জেতাসহ ব্যক্তিগত অর্জনে ভরা তার ক্যারিয়ার। অথচ তার একমাত্র আক্ষেপ ছিল আন্তর্জাতিক শিরোপা। অবশেষে সেই আক্ষেপও গুছিয়েছেন তিনি। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে নীল-সাদা জার্সিতে প্রথম কোনো শিরোপা জিতেছে আর্জেন্টাইন এই তারকা ফরোয়ার্ড।

 

ব্যক্তিগত অর্জনের জন্য মেসিকে সর্বকালের সেরাদের সঙ্গে তুলনা করতেন অনেকেই। আবার আন্তর্জাতিক শিরোপা না থাকায় অনেকেই সেই মতের সঙ্গে একমত হতে পারতেন না। যদিও বরাবরই অনেকেই বলেছেন সর্বকালের সেরা হতে মেসিকে শিরোপা জিততে হবে না। তবে ক্যারিয়ারের পড়ন্ত সময়ে এসে সেই আক্ষেপ দূর করেছেন তিনি।

আর্জেন্টিনার জার্সিতে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দলকে ফাইনালে তুলে আনার সবচেয়ে বড় অবদান মেসির। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছেন তিনি। চার গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও পাঁচ গোল। অবশ্য এর আগেও মেসির নৈপুণ্যতায় ২০১৫ ও ১৬ সালে টানা দু’বার কোপার ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। কিন্তু বার বার শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় আলবিসেলেস্তাদের।

নিজেকে প্রমাণ করতে বিশ্বকাপের ফাইনালেও দলকে টেনে তুলেছিলেন মেসি। সেই ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে বিশ্বকাপের শিরোপা জয়ের খুব কাছ থেকে শূন্যহাতে ফেরেন তিনি। এতো হতাশার মাঝেও মেসি ধমে যাননি। বার বার একটি শিরোপার লড়াই করে গেছেন তিনি। অবশেষে সেই অধরা শিরোপা জিতেছেন মেসি। ক্যারিয়ারে সব ধরনের যুক্ত হলো তার নামের পাশে।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews