1. admin@noakhalinews24.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ভারতের সঙ্গে যৌথভাবে ২০৩১ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে বাংলাদেশ

টেস্টকে বিদায় বলে দেয়া রিয়াদকে সতীর্থদের ‘গার্ড অফ অনার’

  • রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২১২ বার পড়া হয়েছে
দি বাংলা খবর::১৭ মাস পর টেস্ট দলে ফিরলেন। ব্যাট হাতে খেললেন হার না মানা ১৫০ রানের ইনিংস। এরপরই সবাইকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন তিনি। দীর্ঘ পরিসরের ক্রিকেটে আর খেলবেন না মাহমুদুল্লাহ রিয়াদ। খবরটি চাউর হয়েছিল দুদিন আগেই। আর হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের পঞ্চম দিনে বিষয়টি পরিষ্কার হলো সবার কাছে। রোববার মাঠে নামার আগে মাহমুদুল্লাহকে গার্ড অফ অনার দিয়েছেন তার সতীর্থরা। টেলিভিশন সম্প্রচারেও মাহমুদুল্লাহর অবসরের কথা নিশ্চিত করেছেন ধারাভাষ্যকাররা।

হারারে টেস্টের তৃতীয় দিনই অবসর নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়েছিল তাঁর। তবে তখন বিসিবি বা মাহমুদুল্লাহ, কারও পক্ষ থেকেই আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি ।
হারারে টেস্টে  সেঞ্চুরির পর ড্রেসিং রুমে সতীর্থদের মাহমুদুল্লাহ নাকি বলেছিলেন, তিনি যে টেস্ট ক্রিকেটটা খেলতে পারেন, এটাই নাকি দেখিয়ে দিতে চেয়েছিলেন। এখন আর তিনি টেস্ট খেলতে চান না। এ কথা শুনে দলের সবাই খুব অবাক হয়ে যায়। আসলে কেউই জানতো না তিনি এমন একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। ২০২০ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম টেস্ট দলে ফিরেছিলেন ৩৫ বছর বয়সী মাহমুদুল্লাহ। ফেরার ম্যাচে হারারেতে খেলেন হার না মানা ১৫০ রানের ইনিংস। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংস্টোনে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর।
এটি ছিল তার ক্যারিয়ারের ৫০তম টেস্ট। ক্যারিয়ারে ব্যাট হাতে ৩৩.৪৯ গড়ে রিয়াদের সংগ্রহ ২ হাজার ৯১৪ রান। সেঞ্চুরি পাঁচটি। আর নিজের অফস্পিন বোলিংয়ে মাহমুদুল্লাহর শিকার ৪৩ উইকেট ।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews