1. admin@noakhalinews24.com : admin :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় ৭২ জন করোনা রোগী শনাক্ত। নোয়াখালী সদর-১১, সুবর্ণচর-০১, হাতিয়া-০০, বেগমগঞ্জ-২১, সোনাইমুড়ি-১৯,চাটখিল-০৭,সেনবাগ-১৩,কোম্পানীগঞ্জ-০০ এবং কবিরহাট-০০ জন।

১৯ টাকায় চামচ কিনে নিলামে দু’লাখ টাকায় বিক্রি!

  • শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ৭৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্কঃ বাজারে গিয়ে বিভিন্ন দোকানে ঘোরাঘুরি করতে করতেই হঠাৎ তাঁর চোখ আটকে গিয়েছিল একটি চামচে। বাঁকানো, দুমরে-মুচড়ে গিয়েছে সেটি। মাত্র ২০ পেন্স (ভারতীয় মুদ্রায় যা এখন প্রায় ১৯ টাকা) দিয়ে সঙ্গে সঙ্গেই সেই চামচ কিনে নিয়েছিলেন লন্ডনের এক ব্যক্তি। তার পর সেটি নিলামে চড়িয়ে ২ হাজার ৩৭৫ পাউন্ডে (প্রায় ২ লাখ ৪৬ হাজার টাকায়) বেচলেন তিনি।
লন্ডনে ‘কার বুট সেলস্’ বা ঘরের আসবাবপত্র বেচার বাজার খুবই পরিচিত। সেই রকমই একটি বাজারে গিয়েছিলেন ওই ব্যক্তি। একটি দোকানের সামনে এসে তাঁর চোখ পড়ে ওই চামচে। দেখেই বোঝেন, ওই চামচ সাধারণ নয়। মাত্র ২০ পেন্স খরচ করে চামচটি বাড়ি নিয়ে আসেন তিনি। ফোন লাগান সমারসেটের লরেন্স নিলাম কোম্পানিতে। বিশেষজ্ঞরা চামচটি ভাল করে নেড়েচেড়ে তাঁকে জানান, তিনি যা ভেবেছিলেন, ঠিক তাই। ত্রয়োদশ শতাব্দীর চামচ সেটি। নিলামের আগে দাম রাখা হয় ৫০০ পাউন্ড। নিলামে উঠতেই তা গিয়ে ঠেকে ২ হাজার ৩৭৫ পাউন্ডে, যা ভারতীয় মূল্যে প্রায় ২ লাখ ৪৬ হাজার টাকা।

লরেন্স নিলাম কোম্পানির এক কর্তা অ্যালেক্স বুচার বলেন, ‘‘ওই ব্যক্তি রুপো বিশেষজ্ঞ নন। কিন্তু যাঁরা ওই ঘরোয়া জিনিসপত্র বেচার বাজারে প্রায়ই যান, তাঁদের চোখ শকুনের মতো হয় সাধারণত।’-সূত্রঃ আনন্দবাজার’

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews