1. admin@noakhalinews24.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভারতের সঙ্গে যৌথভাবে ২০৩১ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে বাংলাদেশ

বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি

  • শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৯ বার পড়া হয়েছে

নির্বাচন কমিশন গঠনে বিশিষ্টজনদের পরামর্শ নিতে বৈঠক করছে সার্চ কমিটি। শনিবার বেলা ১১টার কিছুক্ষণ পর সুপ্রিমকোর্ট জাজেস লাউঞ্জে শুরু হয় এ বৈঠক। বৈঠকে আমন্ত্রিত ২০ জন বিশিষ্ট নাগরিকের মধ্যে ১৬ জন যোগ দিয়েছেন।

এদের সাথে আলোচনা শেষে দুপুর পৌনে ১টায় আরেকটি বৈঠকের জন্য আরো ২০ জন বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছে সার্চ কমিটি।

আগামীকাল রোববার বিশিষ্টজনদের সঙ্গে শেষ দফা বৈঠকের কথা রয়েছে। এরপর প্রস্তাবিত নাম যাচাই-বাছাই করবে সার্চ কমিটি।

আইন অনুযায়ী প্রস্তাবিত নামের মধ্যে থেকে সার্চ কমিটি যোগ্যতা, অভিজ্ঞতা, সততা ও সুনাম বিবেচনা করে ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে পেশ করবে।

এতে বিশিষ্ট আইনজীবী, প্রশাসনের সাবেক শীর্ষ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকসহ ২০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আইন অনুযায়ী প্রস্তাবিত নামের মধ্যে থেকে সার্চ কমিটি যোগ্যতা, অভিজ্ঞতা, সততা ও সুনাম বিবেচনা করে ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে পেশ করবে।

আজ বৈঠকে আমন্ত্রণ পেয়েছেন সাবেক অ্যাটর্নি জেনারেল ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ এফ এম হাসান আরিফ, সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মাহমুদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, প্রবীণ আইনজীবী মনসুরুল হক চৌধুরী, জ্যেষ্ঠ আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান, জ্যেষ্ঠ আইনজীবী শাহদীন মালিক, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক বোরহান উদ্দিন খান ও অধ্যাপক আসিফ নজরুল, বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, এফবিসিসিআই সভাপতি মো. জসিমউদ্দিন, বেসরকারি সংস্থা ব্রতীর প্রধান নির্বাহী শারমিন মুর্শিদ ও ফেয়ার ইলেকশন মনটরিং অ্যালায়েন্স (ফেমা) সভাপতি মুনিরা খান।

এরা সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান, সদস্য বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হকের সঙ্গে বৈঠকে অংশ নেবেন।

এর আগে, শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে নাম প্রস্তাবের জন্য নির্ধারিত সময়ে ২৪টি রাজনৈতিক দল ও ৬ পেশাজীবী সংগঠন নামের তালিকা পাঠিয়েছে। এর বাইরে জমা পড়েছে ব্যক্তিগত জীবন বৃত্তান্ত।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews