1. admin@noakhalinews24.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভারতের সঙ্গে যৌথভাবে ২০৩১ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে বাংলাদেশ

কোম্পানীগঞ্জে আবদুল কাদের মির্জার নামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব

  • সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নামে এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামকরণের প্রস্তাবনা দেওয়া হয়েছে। একইসাথে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধের সংগঠক আলী ইমাম চৌধুরী, মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও ফজলুল হক চৌধুরীর নামেও আরও ৪টি বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব করা হয়েছে।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা কমিটির প্রস্তাবনা সাপেক্ষে আমরা একজন সিনিয়র সচিব বরাবর প্রস্তাবনাটি পাঠিয়েছি। তবে এ বিষয়ে এখনও আমরা কোন চিঠি পাইনি। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর প্রেরিত একটি চিঠিতে এসব প্রস্তাবনা করা হয়।

চিঠিতে বলা হয়, জেলার কোম্পানীগঞ্জ উপজেলার শ্রুতিমধুর নয় এমন ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন প্রসঙ্গে বিদ্যালয়ের নাম পরিবর্তনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবরপত্র প্রেরণ করা হয়। ওই ৫টি বিদ্যালয়ের বর্তমান নাম হচ্ছে, দিয়ারা বালুয়া গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ গাংচিল আশ্রয়ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরহাজারী ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়। এগুলোর প্রস্তাবিত নতুন নাম যথাক্রমে বীরমুক্তিযোদ্ধা ওবায়দুল কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলী ইমাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবদুল কাদের মির্জা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফজলুল হক চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews