1. admin@noakhalinews24.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভারতের সঙ্গে যৌথভাবে ২০৩১ বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করবে বাংলাদেশ

চিনে করোনা সংক্রমণ বাড়ছে, স্থগিত হয়ে গেল এই বছরের এশিয়ান গেমস

  • শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৬৪ বার পড়া হয়েছে

স্থগিত হয়ে গেল এশিয়ান গেমস। ২০২২ সালে এশিয়ান গেমস হওয়ার কথা ছিল চিনে। কিন্তু সে দেশে আবার বাড়ছে করোনা সংক্রমণ। একাধিক শহরে লকডাউন করতে হয়েছে। এই পরিস্থিতিতে আগামী সেপ্টেম্বরে হাংঝোউয়ে গেমস স্থগিত রাখার সিদ্ধান্ত নিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।

করোনার ঝুঁকি এড়াতে শেষ পর্ষন্ত এ বছরের এশিয়ান গেমস স্থগিত রাখার সিদ্ধান্ত নিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। তাসখণ্ডে সংস্থার এক্সিকিউটিভ বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গেমসের আয়োজন অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার কথা জানানো হয়েছে হাংঝাউ প্রশাসনের তরফেও। সেপ্টেম্বরের ১০ থেকে ২৪ তারিখ পর্যন্ত হওয়ার কথা ছিল ১৯ তম এশিয়ান গেমস। পরিবর্তে কবে গেমস হবে, তা নিয়েও এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। পরে এ ব্যাপারে জানাবেন আয়োজকরা। চিনের অলিম্পিক সংস্থা এবং হাংঝোউ এশিয়ান গেমস আয়োজক কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার তরফে। এই তিন কমিটি আলোচনা করেই গেমসের পরিবর্তিত তারিখ জানাবে।

করোনার জন্য গেমস বাতিল হতে পারে, এমন সম্ভাবনার কথা বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল। চিনে করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। বহু মানুষের মৃত্যুও হচ্ছে। পরিস্থিতি সামলাতে সে দেশের একাধিক শহরে লকডাউন করতে হয়েছে। এই পরিস্থিতিতে এশিয়ান গেমসে অংশগ্রহণ করা নিয়ে বেশ কিছু দেশ আপত্তি জানাচ্ছিল। শেষ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য গেমস স্থগিত হওয়ায় সংশ্লিষ্ট সকলেই স্বস্তি পাবেন।

সূত্র: আনন্দবাজার

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই কেটাগরির আরো খবর
© noakhalinews24 2021 All rights reserved
Theme Customized By BreakingNews